সিরাজগঞ্জ সরকারি কলেজে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ প্রতিনিধি।
দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে দিয়ে উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ সিরাজগঞ্জ সরকারি কলেজ পালন করেছে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯। কর্মসূচীর মধ্যে ছিলো সকালে শহীদবেদীতে পুস্পস্তবক অর্পন, জাতীয়পতাকা উত্তোলন, কুচকাওয়াজে অংশ গ্রহন, র‍্যালী,  আলোচনাসভা, সাংস্কৃতিক,  ক্রীড়া প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
৪৯ তম মহান স্বাধীনতা দিবস উদযাপনে সিরাজগঞ্জ সরকারি কলেজের শহীদ শেখ কামাল অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার প্রধান আলোচক ছিলেন, অধ্যক্ষ প্রফেসর  টি এম সোহেল।  আলোচনাসভায়  সভাপতিত্ব করেন,  উদযাপন কমিটির আহবায়ক ইতিহাস বিভাগের অধ্যাপক রেহানা ইয়াসমিন। বক্তব্য রাখেন, শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক, দর্শন বিভাগের অধ্যাপক সুলতান মাহমুদ, রাষ্টবিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রভাত চন্দ্র, প্রভাষক শহীদুল আলম,সুমাইয়া, আবুল বাশার, উম্মে তাসলিমা ছবি, আব্দুল বাতেন কলেজ শাখা’র ছাত্রলীগের সভাপতি রাশেদ খান, সাধারন সম্পাদক সুলতান মাহমুদ  প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, ইতিহাস বিভাগের অধ্যাপক সোলায়মান।
আলোচনা সভায় অধ্যক্ষ প্রফেসর টি এম সোহল বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লক্ষ শহীদ ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমহানির মধ্য দিয়ে আমাদের এদেশ স্বাধীন হয়েছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করে সোনার বাংলাদেশ গড়তে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দেশপ্রেমে উদ্বদ্ধে হয়ে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান।   আলোচনা সভাশেষে আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে   স্বাধীনতা উদযাপনে কবিতা,রচনা প্রতিযোগিতা ও  প্রীতি ক্রীড়ায়  ১৫ ইভেন্টে খেলায় অনুষ্ঠিত হয় ও বিজয়ীদের মধ্য পুরস্কার বিতরণ করা হয়। ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা করেন,শরীরচর্চা শিক্ষক আব্দুর রশিদ ও ধারাবর্ননায় ছিলেন, আব্দুল্লাহ- আল মাহমুদ। অনুষ্ঠানে প্রতিটি বিভাগে শিক্ষক -শিক্ষিকা, কর্মকর্তা কর্মচারী ও  শিক্ষার্থীগন অংশগ্রহন করেন। বাদ জোহর শহীদদের বিদেহী  আত্মার  মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল করা হয়।