সিরাজগঞ্জে অপহরণের ১৬ ঘন্টা পর বাড়ি ফিরল আবির, মুক্তিপণের ব্যাপারে ধোয়াশা!

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ 
অপহরণের ১৬ ঘন্টা পর বাড়ি ফিরল স্কুল ছাত্র আদনান আবির। কিন্তু মুক্তিপণের বিষয়ে রয়ে গেল ধোয়াশা। ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ঝিকিড়া মহল্লায়।
 বুধবার সন্ধ্যা ৬টার দিকে খেলাধুলা শেষে বাড়ি ফেরার পথে অপহৃত হয় আবির। সে পৌর শহরের ঝিকিড়া মহল্লার আমিনুল ইসলামের ছেলে ও স্থানীয় শাহীন স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র। বৃহস্পতিবার বেলা ১০টার দিকে ফিরে আসে সে। আবিরের বাবা বিদেশে চাকরি করেন। সম্প্রতি তিনি দেশে ফিরেছেন।
আমিনুল ইসলাম অভিযোগ করেন, আবির বুধবার বিকেলে খেলাধুলা করতে পার্শ্ববর্তী ঝিকিড়া বন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে যায়। সন্ধ্যায় খেলা শেষে বাড়ি ফেরার সময় দু’জন মোটরসাইকেল আরোহী তার গতিরোধ করে। তারা জানায় আবিরের বাবা দূর্ঘটনায় গুরতর আহত হয়েছেন, আমরা তোমাকে (আবির) নিতে এসেছি। এই কথা বলে আবিরকে মোটরসাইকেল তুলে নিয়ে দ্রুত সরে পড়ে। ঘটনাটি রাতেই উল্লাপাড়া থানা পুলিশকে অবহিত করা হয়।
অবহৃত আবির বাড়ি ফিরে সাংবাদিকদেরকে বলেন, তাকে রাতে কাপড় দিয়ে চোখ বেঁধে একটি পুরানো বিল্ডিংয়ে রাখা হয়েছিল। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে দু’জন মোটরসাইকেল আরোহী তাকে উল্লাপাড়া পুরাতন বাসস্ট্যান্ডের কাছে নামিয়ে দিয়ে দ্রুত চলে যায়। আবিরের বাড়িতে সাংবাদিকদের সাথে কথা বলার সময় তার চোখ মুখে ছিল চরম আতঙ্ক ও উৎকণ্ঠার ছাপ। ভয়ে কাঁপছিল সে, চোখ দিয়ে পানি ঝরছিল অঝরে। আবির বাড়ি ফেরার পর সাংবাদিকদের মুক্তিপণ দেওয়া হয়েছিল কিনা এমন প্রশ্নের জবাবে বাবা আমিনুল ইসলাম জানান, ছেলে বাড়ি ফিরে এসেছে এটাই তাদের কাছে এখন বড় খুশির কথা। এর বাইরে তিনি কোন কিছু বলতে রাজি হননি।
এ ব্যাপারে উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান কউশিক আহমেদের সঙ্গে কথা বললে তিনি জানান, ঘটনাটি থানা পুলিশ অবহিত হবার পর বিভিন্ন মাধ্যমে আবিরকে উদ্ধারের জন্য রাতভর খোঁজাখুজি করেছে পুলিশ।