বিআইডব্লিউটিএতে ১৮৬ জনকে নিয়োগ

জনবল নিয়োগ দেবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ। আটটি পদে মোট ১৮৬ জনকে নিয়োগ দেয়া হবে প্রতিষ্ঠানটিতে। আগ্রহী প্রার্থীদের কাছ থেকে আবেদন চেয়ে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। আপনিও আবেদন করতে পারেন প্রতিষ্ঠানটিতে।

কোন পদে কতজনঃ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষে আটটি পদে মোট ১৮৬ জনকে নিয়োগ দেয়া হবে। এর মধ্যে অফিস সহায়ক পদে ৬৪ জন, বাস হেলপার পদে ২ জন, টার্মিনাল গার্ড/নিরাপত্তা প্রহরী পদে ৬০ জন, শুল্ক প্রহরী ৯ জন, মালী ১৩ জন, পরিচ্ছন্নতাকর্মী ৩০ জন, বেয়ারার ১ জন এবং স্টোর হেলপার পদে ৭ জনকে নিয়োগ দেয়া হবে।

আবেদনের যোগ্যতাঃ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষে অফিস সহায়ক, বাস হেলপার, টার্মিনাল গার্ড/নিরাপত্তা প্রহরী, শুল্ক প্রহরী, মালী, পরিচ্ছন্নতাকর্মী, বেয়ারার এবং স্টোর হেলপার পদে আবেদনের যোগ্যতা চাওয়া হয়েছে যে কোনো প্রতিষ্ঠান থেকে ন্যূনতম অষ্টম শ্রেণী পাস। যে কোনো জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমাঃ আবেদনের ক্ষেত্রে বয়স ন্যূনতম ১৮ হতে অনূর্ধ্ব ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে আবেদনের সময় ১ মার্চ, ২০১৯ পর্যন্ত বয়স উল্লেখ করতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স ৩২ পর্যন্ত শিথিলযোগ্য।

বেতনঃ অফিস সহায়ক, বাস হেলপার, টার্মিনাল গার্ড/নিরাপত্তা প্রহরী, শুল্ক প্রহরী, মালী, পরিচ্ছন্নতাকর্মী, বেয়ারার এবং স্টোর হেলপার পদের জন্য জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৮২৫০-২০০১০ টাকা (২০তম গ্রেডে) বেতন দেয়া হবে। অন্যান্য সব সুবিধাও দেয়া হবে।

আবেদনের পদ্ধতিঃ আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের ওয়েবসাইটের (www.jobsbiwta.gov.bd) মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণপূর্বক নির্দেশমতে ছবি এবং স্বাক্ষর আপলোডের পর আবেদনপত্র সাবমিশন সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Previwe দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা হলে প্রার্থী একটি ইউজার আইডিসহ ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অ্যাপ্লিকেন্টস কপি পাবেন। অ্যাপ্লিকেন্টস কপি ডাউনলোড ও প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে। ইউজার আইডি নম্বরটি ব্যবহার করে ৭২ ঘণ্টার মধ্যে টেলিটকের মাধ্যমে পরীক্ষা ফি জমা দিতে হবে।

ফি বাবদ আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে যে কোনো পদে আবেদনের জন্য ২১৫ টাকা জমা দিতে হবে। টাকা জমা না দেয়া পর্যন্ত আবেদন পূর্ণাঙ্গ হবে না।

আবেদনের সময়সীমাঃ ইতিমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদন করা যাবে আগামী ২১ মার্চ, ২০১৯ পর্যন্ত।

বাছাইঃ প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইয়ের পরে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এ পরীক্ষায় উত্তীর্ণ হলে চূড়ান্তভাবে নির্বাচিত হবেন। এ পরীক্ষার সময় পরে জানানো হবে।